• রাত ৩:৩৪ মিনিট রবিবার
  • ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে আস্থা ফিডে সেনা প্রধান সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ সোনারগাঁও পৌরসভায় কালামের কেন্দ্র কমিটির সভা সোনারগাঁয়ে বিশ বছর পর বাকপ্রতিবন্ধী ভাইকে ফিরে পেলেন তার বড় ভাই মাহফুজুর রহমান কালামকে বিজয়ী করেতে জামপুরে আলোচনা সভা সোনারগাঁয়ে প্রার্থীতা ফিরে পেলেন ৫ প্রার্থী সোনারগাঁয়ে ভবন ঘেঁষে মাটি খনন, ভেঙ্গে পড়লো পাশের স্থাপনা কালাম একমাত্র যোগ্য প্রার্থী, উপজেলা নির্বাচনে তাকে ভোট দিন: ডা. বিরু সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল
প্রশাসনের সাথে দোকানদারদের চোর পুলিশ খেলা, পিছনের গেইট খুলে ব্যবসা

প্রশাসনের সাথে দোকানদারদের চোর পুলিশ খেলা, পিছনের গেইট খুলে ব্যবসা

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: সরকারী স্বাস্থ্য বিবি না মেনে ও শারীরিক দুরত্ব বজায় না রেখে সোনারগাঁ উপজেলার মার্কেটগুলো খোলা রাখার অপরাধে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বন্ধ করে দেয়া হয়। এছাড়া নারায়নগঞ্জের অন্যান্য উপজেলা তুলনায় সোনারগাঁয়ে করোনা সংক্রমনে হার অত্যান্ত বেশী। সেজন্য সচেতন নাগরিকদের পক্ষ থেকে মার্কেটগুলো বন্ধ করে দেয়ার জন্য প্রশাসনকে অনুরোধ করে আসছিল। করোনার প্রাদুর্ভাব ও সাধারণ মানুষের সংক্রমণের কথা চিন্তা করে প্রথম দিক থেকেই আইযুব প্লাজা বন্ধ করে দেন স্থানীয় সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা। এদিকে অন্যান্য মার্কেটগুলি খোলার পর থেকেই প্রশাসনের পক্ষ থেকে স্বাস্থ্য বিধি মেনে চলার নির্দেশ দিয়ে আসছিলেন উপজেলা প্রশাসন। কিন্তু প্রশাসনে নির্দেশ অমান্য করে স্বাস্থ্য বিধি অমান্য করে মার্কেটগুলো খোলা রাখে কর্তৃপক্ষ। সেজন্য গত বৃহস্পতিবার দুপুরে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মার্কেট বন্ধ করে দিয়ে একটি গণবিজ্ঞপ্তি জারি করা হয়।

এদিকে, সরকারী নির্দেশ অমান্য করে মোগরাপাড়া চৌরাস্তার এম রহমান প্লাজা, স্বপ্নদ্বীপ শপিং কমপ্লেক্স, মোস্তফা ম্যানশন, ঈশাখাঁ মোবাইল মার্কেট ও রহমত ম্যানশনের কয়েকটি দোকান গোপনে সামনের গেইট সামান্য ফাকা করে ভেতরে দোকানের সার্টার একটু খুলে রেখে ক্রেতা দোকানে প্রবেশ করিয়ে বেচাকেনা করছে বলে অভিযোগ করেছেন স্থানীয়রা। অপরদিকে, গ্যান্ডট্যাংক রোডের পশ্চিমপাশের নুরা ব্যাপারীর মার্কেট রজ্জব ম্যানশনসহ আরো কয়েকটি মার্কেটও সামনের গেইট বন্ধ করে পেছনের গেইটখুলে তাদের ব্যবসা পরিচালনা করেন। এমন অভিযোগের ভিত্তিতে শনিবার একটি মোবাইল কোর্ট কয়েকটি মার্কেটে অভিযান চালিয়ে ১০জনকে আটক করে। পরে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে তাদের ৫৯ হাজার টাকা জরিমানা করা হয়। এরপর কোন মতেই বন্ধ করা যাচ্চে না অসাধূ এ ব্যবসায়ীদের বেচাকেনা।

এ ব্যাপারে স্থানীয়রা জানান, সোনারগাঁয়ে যেহেতু করোনার সংক্রমনের হার বেশী সেজন্য দোকান মালিকদের উচিত মানুষের দিকে তাকিয়ে হলেও তারা মার্কেটগুলো বন্ধ রাখতে পারেন। মানুষের জীবনের চেয়ে তো টাকা বড় নয়। বেঁচে থাকলে টাকা কামানো যাবে কিন্তু আমরা একটা মানুষ ফিরিয়ে আনতে পারবো না আমরা কেউ। সেজন্য মোগরাপাড়া চৌরাস্তা এলাকার মার্কেট মালিক ও দোকানদারের বলবো প্রশাসনের নির্দেশ মেনে তারা যেনে প্রকাশ্যে ও গোপনে মার্কেটগুলো না খুলে সোনারগাঁবাসীকে করোনা মুক্ত রাখতে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution